কোথায় থাকবেন সাকিব, নিউজিল্যান্ড নাকি নির্বাচনের মাঠে?

কোথায় থাকবেন সাকিব, নিউজিল্যান্ড নাকি নির্বাচনের মাঠে?

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ড দল এখন সিলেটে। একইসঙ্গে প্রথম টেস্টের ভেন্যুটিতে বাংলাদেশ দলের ক্রিকেটাররাও অবস্থান করছেন। যদিও এই সিরিজে দলের সঙ্গে নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বকাপের এক ম্যাচ বাকি থাকতেই আঙুলের চোট পাওয়া টাইগার অধিনায়ক ৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে রয়েছেন। সে কারণে আসন্ন সিরিজের দলে নেই সাকিব। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা জেগেছে!

বিশ্বসেরা এই অলরাউন্ডারের আঙুলের চোট এখনও পুরোপুরি সেরে উঠেনি। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরি বলছিলেন, ‘আমাদের কাজ ছিল ব্যান্ডেজটা খুলে নতুন করে দেওয়া। পরের অবস্থাটা বুঝতে গেলে ৩ সপ্তাহ অপেক্ষা করতে হবে। সাধারণত তিন সপ্তাহ পর চেক এক্স-রে করা হয়, এখনও সেই সময় আসেনি। তিন সপ্তাহ না গেলে তো আসলে বোঝা যাবে না। তাই তিন সপ্তাহ পর চেক এক্স-রে করে সিদ্ধান্ত নিতে হবে।’

তবে ইনজুরি সেরে ফিট হয়ে উঠলেও ম্যাচ খেলা নিয়ে ‘যদি-কিন্তু’ রয়েছে সাকিবের। কেননা টাইগার অধিনায়ক আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন। ইতোমধ্যে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে গত মঙ্গলবার তিনটি আসনের মনোনয়ন ফরম জমা দিয়েছেন সাকিব।

চূড়ান্তভাবে প্রার্থীতা পেলে নিউজিল্যান্ড সিরিজে সাকিবকে পাওয়া যাবে না এটা নিশ্চিতভাবে বলাই যায়! কারণ আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাংলাদেশের সংসদ নির্বাচন। এর আগে আগামী ১৮ ডিসেম্বর থেকে নির্বাচনী প্রচারণা শুরু হবে।

অন্যদিকে, ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডে অ্যাওয়ে সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দল। সেখানে সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। ১৭ ডিসেম্বর ডানেডিনে শুরু হবে প্রথম ওয়ানডে। সেক্ষেত্রে বলা যায়– নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে থাকার বিষয়টি নির্ভর করছে সাকিবের নির্বাচনী প্রার্থীতা পাওয়া না পাওয়ার ওপর!

 

আপনি আরও পড়তে পারেন